যশোরের কন্ঠশিল্পী আকবর হাসপাতালে ভর্তি - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Monday, August 17, 2020

যশোরের কন্ঠশিল্পী আকবর হাসপাতালে ভর্তি

 


ঈদের দিন থেকে বেশ অসুস্থ হয়ে পড়েন কণ্ঠশিল্পী আকবর। আর্থিক সংকটে থাকার কারণে চিকিৎসা ব্যহত হচ্ছে বলে জানায় তার পরিবার। অবশেষে ডায়াবেটিস ও কিডনিরোগসহ বিভিন্ন জটিলতায় আক্রান্ত কণ্ঠশিল্পী আকবরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নগরীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, রোববার (১৬ আগস্ট) পিজি হাসপাতালে নিয়ে গেলে করোনা পরীক্ষার রিপোর্ট না থাকার কারণে ভর্তি করাতে পারিনি। আজ তাকে ভর্তি করিয়েছি। শারীরিক অবস্থা আগের মতোই রয়েছে, কোনো পরিবর্তন হয়নি।

গত বছর গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়পত্র) অনুদান দেন। আপাতত সেই অনুদানের টাকায় তার চিকিৎসা করানো হচ্ছে বলে জানান তার স্ত্রী কানিজ ফাতেমা। 

প্রসঙ্গত, উপমহাদেশের প্রখ্যাত গায়ক কিশোর কুমারের গাওয়া  ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর আলী। হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে এই গান তাকে আলোচনায় নিয়ে আসে। পরবর্তীতে তার গাওয়া  ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি দেশ-বিদেশের দর্শক-শ্রোতার কাছে তাকে ব্যাপক পরিচিতি পাইয়ে দেয়। 

আকবরের পুরো নাম আকবর আলী গাজী। তিনি শ্রোতাদের মাঝে পরিচত আকবর নামেই। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গান শেখা হয়নি। তবে আকবরের ভরাট কণ্ঠের কদর ছিল যশোর শহরে। ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। বাগেরহাটের এক ব্যক্তি আকবরের গান শুনে মুগ্ধ হন। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লেখেন আকবরকে নিয়ে। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে। ওই বছর ‘ইত্যাদি’ অনুষ্ঠানে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর। গায়ক হিসেবে পরিচয় পাওয়ার আগে তিনি যশোরে রিকশা চালাতেন।

Post Top Ad

Responsive Ads Here