যশোরে আরো ১১ জনের করোনা শনাক্ত - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Monday, June 8, 2020

যশোরে আরো ১১ জনের করোনা শনাক্ত


যশোরে আরো ১১ জনের কভিড-১৯ করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর সদর উপজেলায় ৪ জন ও অভয়নগর উপজেলায় ৭ জন।

তবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে যশোরের ৮০ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের পজিটিভ হয়েছে বলে সোমবার (৮ জুন) ফলাফল প্রকাশ করা হয়েছে।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড.ড. শিরিন নিগার জানান, যশোর ছাড়াও ঝিনাইদহ জেলার ২৬ নমুনা পরীক্ষায় ৩ জন ও মাগুরা জেলার ১৫ নমুনা পরীক্ষায় ২ জনের কভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। অর্থাৎ জিনোম সেন্টারে ৩ জেলার মোট ১২১ নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। ফলাফল প্রতিটি জেলার সিভিল সার্জনকে মেইলে জানানো হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা, শেখ আবু শাহিন জানান, যশোর সদরে শনাক্ত হওয়া ৪ জন হলেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হালিমা খাতুন (৩৮), সদর উপজলার হামিদপুর নালিয়া গ্রামের সাদ্দাম হোসেন (২৯), ভেকুটিয়া গ্রামের রুবেল হোসেন (৩০) ও রাহিদুল ইসলাম (৫০)।

এর মধ্যে রুবেল হোসেন পাবনা ফেরত ও সাদ্দাম গত ১ জুন ঢাকা থেকে নিজ বাড়িতে আসেন। অপরজন রাহিদুল ইসলামের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এছাড়া অভয়নগর উপজেলায় শনাক্ত ৭ জন সবাই নওয়াপাড়া পৌরসভা এলাকার বাসিন্দা। তারা হলেন সুফিয়া খাতুন (৪৫), লামিয়া (১৩), সেলিম শেখ (৩৮), মাহমুদুর রহমান (৩৬), আলমগীর হোসেন (৩৫), মিথুন হালদার (৩০) ও আসাদুজ্জামান জনি (৩৫)।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আদনান ও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আলিমুর রাজিব জানিয়েছেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করা হবে।

যশোরের সিভিল সার্জন ডা.শেখ আবু শাহীন আরো জানান, যবিপ্রবি কর্তৃপক্ষ ১২ জনের হিসাব দিলেও ১১ জনের পরিচয় নিশ্চিত হতে পেরেছি। আরেকজনের নাম পরিচয় মেলানো সম্ভব হয়নি।

তিনি আরো জানান, সোমবার পর্যন্ত যশোর জেলায় ১৪২ জন করোনা রোগী শনাক্ত হলেন। সুস্থ হয়েছেন ৯৫ জন। এছাড়া ১ জন মারা গেছেন।

Post Top Ad

Responsive Ads Here