সোমবার যশোরে স্বাস্থ্যকর্মীসহ চারজনের করোনা শনাক্ত - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Monday, April 27, 2020

সোমবার যশোরে স্বাস্থ্যকর্মীসহ চারজনের করোনা শনাক্ত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে আরো ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। সোমবার সকালে যবিপ্রবির পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে রবিবার নবম দিনে চার জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনায় শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের আট জনের নমুনা পরীক্ষা করে চারজনের এবং ঝিনাইদহের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও নড়াইলের ২০ জনের নমুনা পরীক্ষা করে তিনজনের করোনা শনাক্ত হয়েছে। তবে মাগুরার ১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি।

যশোরে চারজনের মধ্যে দুজন চৌগাছা উপজেলা শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা স্বামী-স্ত্রী। তাদের নাতি অস্টম শ্রেণির ছাত্রের ইতোপূর্বে করোনা শনাক্ত হয়। লকডাউন ও হোম কোয়ারেন্টইন না মেনে নানা নানী ওই কিশোরের সংস্পর্শে আসেন।

যশোর সদর উপজেলার লেবুতলার পরানপুর গ্রামে আক্রান্ত যুবকের মায়ের সোমবারের রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। এছাড়া কেশবপুর উপজেলায় সাগরদাঁড়ি ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের স্বাস্থ্যকর্মীর শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত যশোরে ৩৪ জনের শরীরে করোনা ধরা পড়ে। সব মিলিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে মোট ৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

Post Top Ad

Responsive Ads Here