বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন আরো ৫১ জন, ৮ জন আইসোলেশনে - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Wednesday, April 8, 2020

বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন আরো ৫১ জন, ৮ জন আইসোলেশনে


লকডাউনে ভারতের কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া আরো ৫১ জন বাংলাদেশি বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। বিশেষ ব্যবস্থাপনায় বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ছোট ছোট দলে ভাগ হয়ে তারা ফিরে এসেছেন দেশে। বেনাপোল চেকপোস্টে প্রতিটি যাত্রীকে সতর্কতার সঙ্গে স্বাস্থ্য পরীক্ষার পর ১৪ দিন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য বেনাপোল পৌরসভার কমিউনিটি সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছে।

গত পাঁচ দিনে এ পর্যন্ত ২৮৪ জন বাংলাদেশে ফিরে এসেছে। আরো বহু বাংলাদেশি বেনাপোল দিয়ে দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন। তবে ভারত থেকে ফেরত আসা যাত্রীদের মধ্যে এ পর্যন্ত আট জনের শরীরে উচ্চ তাপমাত্রা পাওয়া যায়। স্বাস্থ্য বিভাগ তাদেরকে হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখার ব্যবস্থা করেছেন। গত তিন দিনে বেনাপোল কমিউনিটি সেন্টারে মোট ১৪৪ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।


ইমিগ্রেশনে কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান বলেন, বুধবার দুপুরে ফেরত আসা ৫১ যাত্রীকে সতর্কতার সঙ্গে স্বাস্থ্য পরীক্ষা করে বেনাপোলে পৌর কমিউনিটি সেন্টারে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। হোম কোয়ারেন্টাইন শেষে তারা বাড়ি ফিরে যেতে পারবেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী বুধবার ৫১ জন দেশে ফেরার তথ্য নিশ্চিত করেছেন।

Post Top Ad

Responsive Ads Here