বেতনের দাবিতে যশোরে আকিজ সুজ কোম্পানির শ্রমিক বিক্ষোভ - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Tuesday, April 14, 2020

বেতনের দাবিতে যশোরে আকিজ সুজ কোম্পানির শ্রমিক বিক্ষোভ


বকেয়া বেতন ও ওভার টাইমের টাকার দাবীতে সোমবার দুপুরে যশোর সদর উপজেলার রূপদিয়াস্থ গোল্ডেন আকিজ সুজ লিমিটেড নামের একটি কোম্পানির প্রায় ৫’শ শ্রমিক বিক্ষোভ প্রদর্শন করেন।

গত দু’মাসের ওভার টাইম ও মার্চ মাসের মুল বেতনের দাবি জানিয়ে প্রতিষ্ঠানের সামনে শ্রমিকরা বিক্ষোভ করতে থাকেন।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, দু’মাস পূর্বের ওভার টাইম ও মার্চ মাসের বেতন না দিয়ে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বা করোনা আতংঙ্কে বেতন-বোনাস পরিশোধ না করে সাধারণ ছুটি ঘোষণা করে বাড়ি পাঠিয়ে দেয়। কোম্পানির কর্মকর্তাদের দেওয়া প্রতিশ্রুতী অনুযায়ী আজ (১৩ এপ্রিল) সোমবার বকেয়া বেতন ও ওভার টাইমের টাকা দেওয়ার কথা ছিলো। সে কারনে কোম্পানিতে কর্মরত বর্তমানে ছুটিতে থাকা প্রায় ৫’শত শ্রমিকেরা কষ্ট করে হাজির হন। এসময় কোম্পানির কর্মরত একাউন্ট অফিসার মোস্তফা আহম্মেদ ২’মাসের ওভার টাইম সহ ১৫ দিনের বেতন কর্তন করে অর্থাৎ অর্ধ মাসের বেতন দিতে চাইলে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এক পর্যায়ে ১৫দিনের বেতন না নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে শ্রমিকরা।

খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মিরা ঘটনাস্থলে যেয়ে জানতে পারে কোম্পানির ম্যানেজার আমজাদ হোসেন এখানে কর্মরত শ্রমিদের উপর বিভিন্ন অবিচার চালান। যখন-তখন ছাটাই করে দেওয়া সহ বেতন-ভাতা নিয়ে টালবাহানা করেন।

অপর দিকে গোল্ডেন আকিজ সুজের কর্মরত শ্রমিকদের বেতনের দাবীতে আন্দলন ও বিক্ষোভের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌচ্ছে সমাধানের চেষ্টা করেন নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের টু-আইসি কাজী মনিরুজ্জামান।

Post Top Ad

Responsive Ads Here