যশোরে বুক জোড়া লাগা অবস্থায় জন্ম নেওয়া দুই কন্যাশিশুর মৃত্যু - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Wednesday, April 8, 2020

যশোরে বুক জোড়া লাগা অবস্থায় জন্ম নেওয়া দুই কন্যাশিশুর মৃত্যু


যশোরের চৌগাছা উপজেলার প্রসূতি খুরশিদা বেগম (৩০) বুক জোড়া লাগানো যমজ দুটি কন্যাশিশুর জন্ম দিয়েছিলেন গত শুক্রবার। জন্মের পর শিশু দুটি এবং মা সুস্থই ছিলেন। কিন্তু গত মঙ্গলবার রাতে অসুস্থ হয়ে শিশু দুটি। রাত সাড়ে নয়টার দিকে তারা মারা যায়।

খুরশিদা বেগম চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের তজবীজপুর গ্রামের উজ্জ্বল হোসেনে স্ত্রী। শুক্রবার যশোর শহরের একটি বেসরকারি স্বাস্থ্যসেবাকেন্দ্রে (ক্লিনিক) অস্ত্রোপচারের মাধ্যমে শিশু দুটির জন্ম হয়।

উজ্জ্বল হোসেন বলেন, তাঁর স্ত্রীকে শুক্রবার যশোর শহরের অসীম ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকেরা তাঁর অস্ত্রোপচার করেন। জন্ম নেয় বুক জোড়া লাগানো দুটি যমজ কন্যাসন্তান। যমজ শিশু দুটির মাথা, হাত ও পা আলাদা। কিন্তু দুজনের বুক একটাই। চিকিৎসক তাঁকে জানিয়েছিলেন, এই শিশু দুটির অস্ত্রোপচার করে আলাদা করার কোনো উপায় নেই। এভাবেই তাদের থাকতে হবে।

উজ্জ্বল হোসেন জানান, জন্মের পর যমজ কন্যাশিশু দুটি ও তাঁর স্ত্রী খুরশিদা বেগম সুস্থ ছিলেন। রোববার তাঁর স্ত্রী শিশু দুটিকে নিয়ে উপজেলার সিংহঝুলি ইউনিয়নের মশিউরনগর গ্রামে বাপের বাড়িতে যান। মঙ্গলবার রাতে শিশু দুটি অসুস্থ হয়ে পড়ে। রাত নাড়ে নয়টার দিকে তারা মারা যায়। গতকাল বুধবার মশিউরনগর গ্রামে নানাবাড়ির কবরস্থানে তাদের দাফন করা হয়েছে।

Post Top Ad

Responsive Ads Here