ময়মনসিংহ থেকে যশোরে মানুষ বোঝাই কাভার্ডভ্যান, ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 11, 2020

ময়মনসিংহ থেকে যশোরে মানুষ বোঝাই কাভার্ডভ্যান, ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি


যশোরের চৌগাছায় মানুষ বোঝাই একটি কাভার্ডভ্যান আটক করা হয়েছে। ওই কাভার্ডভ্যানটি মানুষ বোঝাই করে ময়মনসিংহ থেকে সাতক্ষীরা যাবার উদ্দেশে চৌগাছা বাজার দিয়ে যাওয়ার সময় আটক করা হয়। সেখান থেকে চালকসহ আটক ৩৮ জনকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হয়েছে। 

করোনা ভাইরাস মোকাবেলায় লকডাউন পরিস্থিতে এমন ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সরকারের নির্দেশনা না মেনে কিভাবে তারা এতটা পথ পাড়ি দিল তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকে।

থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজীব জানিয়েছেন, ময়মনসিংহ থেকে ভাটার শ্রমিকরা একটি কার্গো ভাড়া করে সাতক্ষীরা শ্যামনগরের উদ্দেশ্যে রওনা হয়। আজ সকাল ৭টার দিকে চৌগাছা বাজার দিয়ে যাবার সময় স্থানীয় লোকজন কার্গোটি আটক করে পুলিশে খবর দেয়। এ খবরে দ্রুত আমরা ঘটনাস্থলে পৌঁছে কার্গোটি পুলিশের নিয়ন্ত্রণে আনি। এ সময় চালকসহ ৩৮ জন ভাটার শ্রমিককে পুলিশের নজরদারিতে রাখি। পরবর্তীতে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে জানতে পারি তারা সকলে ইট ভাটার শ্রমিক। ময়মনসিংহের একটি ভাটায় শ্রমিক হিসাবে কাজ করত। 

তিনি বলেন, তাদের নাম ঠিকানা সংগ্রহ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের পরামর্শে মানবিক কারণে কার্গোটিকে ছেড়ে দেয়া হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকারও নির্দেশনা দেয়া হয়।

এদিকে স্থানীয়রা জানান, আজ ভোরে মানুষ বোঝাই করা কাভার্ডভ্যানটি চৌগাছা বাজারের প্রবেশের আগে শিশুতলা নামক স্থানে থামে। সেখানে স্থানীয় লোকজনের সহযোগিতায় হাত-মুখ ধোয়া ও প্রাকৃতিক ডাকের কাজকর্ম সারেন এই শ্রমিকরা। ফলে ওই এলাকার মানুষের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, আজ ভোরে শিশুতলা এলাকায় একটি কাভার্ডভ্যান থেকে মানুষ নামতে দেখেন। তারা সেখানে একটি টিউবওয়েলে হাতমুখ ধোয় এবং প্রাকৃতিক ডাকের কাজকর্ম সারেন। সেখানে আধ ঘণ্টারও বেশী সময় ধরে অবস্থান করে। তারপর চৌগাছার উদ্দেশে রওনা হয়।

Post Top Ad

Responsive Ads Here