যশোর আজ করোনায় নতুন শনাক্ত ১৫ - ২৬ এপ্রিল ২০২০ - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Sunday, April 26, 2020

যশোর আজ করোনায় নতুন শনাক্ত ১৫ - ২৬ এপ্রিল ২০২০


যশোর, ২৬ এপ্রিল - যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে আরও ২৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে যশোর জেলার ১৫ জন রয়েছেন। রোববার (২৬ এপ্রিল) সকালে যবিপ্রবির পক্ষ থেকে এই তথ্য প্রকাশ করা হয়। এ নিয়ে যবিপ্রবির ল্যাবে ৬৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

যবিপ্রবির জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনিবার ৮ম দিনে চার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে যশোর জেলায় সবচেয়ে বেশি ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ৪২ জনের নমুনা পরীক্ষা করে এই ১৫ রোগী শনাক্ত করা হয়। এছাড়া ঝিনাইদহ জেলার ১৫ জনের নমুনা পরীক্ষা করে আটজন করোনা রোগী পাওয়া গেছে। আর নড়াইলের চারজনের নমুনা পরীক্ষা করে তিনজন এবং মাগুরার পাঁচজনের নমুনা পরীক্ষা করে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে।

সবমিলিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে মোট ৬৫ জন করোনা রোগী শনাক্ত হলো। ফলে এ পর্যন্ত যশোরে ৩০ জন, ঝিনাইদহে ১০ জন, নড়াইলে ৯ জন, চুয়াডাঙ্গায় ছয়জন, মাগুরা ও কুষ্টিয়ায় চারজন করে, এবং মেহেরপুরে দুজন করোনা রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে সাত জেলার মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে।
সূত্র : জাগো নিউজ

Post Top Ad

Responsive Ads Here