যশোর কারাগার থেকে ১২০ কয়েদি মুক্তির সুপারিশ করা হয়েছে বিশেষ ক্ষমার আওতায় - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Wednesday, April 8, 2020

যশোর কারাগার থেকে ১২০ কয়েদি মুক্তির সুপারিশ করা হয়েছে বিশেষ ক্ষমার আওতায়

করোনার কারণে সরকার ঘোষিত বিশেষ ক্ষমার আওতায় যশোর কেন্দ্রীয় কারাগারের আটক ১২০ জন কয়েদি মুক্তি পেতে যাচ্ছেন। কারা কর্তৃপক্ষ ইতোমধ্যে ১২০ জনের নাম পরিচয় ও সাজা ভোগের বিস্তারিত তথ্য ঢাকায় পাঠিয়েছে।

কারা সূত্রে জানা গেছে, প্রতিবছর সরকার বিশেষ ক্ষমার আওতায় সারা দেশের কারাগারে আটক কয়েদিদের নামের তালিকা তৈরি করে তাদের মুক্তি দেয়া হয়। এছাড়া বর্তমানে সারা দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ায় যাদের সাজা ভোগের সময় শেষের দিকে তাদের মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া যাদের বয়স অনেক এবং চলাফেরা করতে অক্ষম তাদের মুক্তি দেয়া হবে। যশোর কারা কর্তৃপক্ষ এমন ১২০ জনের নামের তালিকা ঢাকায় পাঠিয়েছে। এদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৭৫ জন যাদের ২০ বছর সাজা ভোগ করা হয়ে গেছে। একমাস থেকে এক বছর পর্যন্ত যাদের সাজা হয়েছে এমন আছে ৪২ জন। আর অচল অক্ষম হয়ে গেছেন এমন আছে তিনজন।

কারাগারের তত্ত্বাবধায়ক (জেলার) তুহিন কান্তি খান বলেন, ১২০ জনের নাম পরিচয় এবং সাজাভোগের বিস্তারিত তথ্য লিখে মুক্তি দেয়ার বিষয়ে সুপারিশ করা হয়েছে। এখন ঢাকা হেডকোয়ার্টার আরো যাচাই বাছাই করে তাদের মুক্তির বিষয়টি নিশ্চিত করবে।

তিনি বলেন, শর্ত অনুযায়ী নারী নির্যাতন মামলার আসামি যেমন ধর্ষণ, হত্যা মামলার কোনো আসামি এই সুযোগের আওতায় আসবে না। কবে নাগাদ সুযোগ ভোগীদের মুক্তি দেয়া হবে সেই বিষয়টি তিনি জানাতে পারেননি।

Post Top Ad

Responsive Ads Here