যশোরে কলসেন্টার ৩৩৩ এর মাধ্যমে ২১০টি অভিযোগ নিষ্পত্তি ও ২৬০টি বাল্যবিবাহ প্রতিরোধ - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Wednesday, November 13, 2019

যশোরে কলসেন্টার ৩৩৩ এর মাধ্যমে ২১০টি অভিযোগ নিষ্পত্তি ও ২৬০টি বাল্যবিবাহ প্রতিরোধ


ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জনগণের দোরগোড়ায় সেবা নিশ্চিত করতে মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ এর প্রচারণার লক্ষ্যে যশোরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় জেলা প্রশাসকের সভাকক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ জানান, তথ্য সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ইউএসএইড এবং ইউএনডিপির সহয়তায় ২০১৮ সালে এটুআই কলসেন্টার ৩৩৩ চালু করেছে। উন্নয়নমূলক এ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই সারা দেশে জেলা প্রশাসনকে সম্পৃক্ত করেছে।

এ সেবার মাধ্যমে নাগরিকগণ সরকারি সেবা পাওয়ার পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগসহ যে কোন ধরণের তথ্য সেবা এবং প্রতিকার পাবেন। এজন্য সংবাদ সম্মেলন থেকে নাগরিকগণকে বিনামূল্যে ৩৩৩ নম্বরে কল করে সেবা গ্রহণের আহবান জানানো হয়। ইতোমধ্যে যশোর ২১০টি অভিযোগ নিষ্পত্তি ও ২৬০টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। যার মধ্যে যশোর সদর উপজেলার ১৭টি অভিযোগ ও ৩৪ টি বল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। বাঘারপাড়া উপজেলায় ১২টি অভিযোগ ২৪টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে।

অভায়নগর ২১টি অভিযোগ নিষ্পত্তি ২৭টি বাল্যবিবাহ নিষ্পত্তি করা হয়েছে। ঝিকরগাছা উপজেলার ১৬টি অভিযোগ নিষ্পত্তি ও ২৮টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। চৌগাছা উপজেলায় ৪১টি অভিযোগ নিষ্পত্তি ও ৩২টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। মণিরামপুর উপজেলায় ৭টি অভিযোগ ও ১৯টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। কেশবপুর উপজেলায় ৩৬টি অভিযোগ ও ৪৮টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে এবং শার্শা উপজেলায় ৬০টি অভিযোগ নিষ্পত্তি ও ৪৮টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে। সংবাদ সম্মেলনে অতিরিক্তি জেলা প্রশাসক রফিকুল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূর-ই-আলমসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন। 

Post Top Ad

Responsive Ads Here