যশোরে সোয়া ৬ কেজি স্বর্ণসহ আটক ২ - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Friday, November 1, 2019

যশোরে সোয়া ৬ কেজি স্বর্ণসহ আটক ২

 যশোর সিমান্ত থেকে পৃথক অভিযানে সোয়া ৬ কেজি ওজনের ৫৭টি স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। জব্দকরা স্বর্ণের আনুমানিক মূল্য ৩ কোটি ৭ লাখ ‌৪৫ হাজার টাকা। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি বিশেষ দল যশোরের বেনাপোল সীমান্ত এলাকায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন নায়েক মো. নাসির উদ্দিন।

অভিযানে মো. মোমিন (৬০) নামে এক ব্যক্তিকে সাইকেল নিয়ে সীমান্তে যাওয়ার পথে বেনাপোল পোর্ট থানার সাদিপুরে আটক করা হয়। এ সময় তার শরীর তল্লাশি করে ৩.৮২ কেজি স্বর্ণ (৪৯ টি স্বর্ণের বার) উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য ১ কোটি ৯১ লাখ টাকা। 

জিজ্ঞাসাবাদে সে জানায়, স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন। এ ঘটনায় আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানায় বিজিবি।

অপরদিকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে আমড়াখালী চেকপোস্ট এলাকায় একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে যশোর হতে বেনাপোলগামী একটি লোকাল বাস তল্লাশি করে মো. নুরুল ইসলাম (৩৩) নামে এক যুবককে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে পায়ের সঙ্গে বাঁধা অবস্থায়   ২.৩২৯ কেজি (২০ টি স্বর্ণের বার) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার টাকা।

Post Top Ad

Responsive Ads Here