৩ মাস পর ‘ভুল আসামি’ সবুজের জামিন - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Wednesday, May 22, 2019

৩ মাস পর ‘ভুল আসামি’ সবুজের জামিন

যশোরে দীর্ঘ ৩ মাস কারাভোগের পর অবশেষে জামিন পেলেন সবুজ। বুধবার (২২ মে) দুপুরে যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আয়শা নাসরিন সবুজ বিশ্বাসের জামিনের আদেশ দেন।

সবুজের আইনজীবী মোস্তফা হুমায়ুন কবির জানান, মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা আদালতকে জানিয়েছেন, পুলিশ ভুল করে সবুজকে গ্রেপ্তার করে। মামলার আসামি জনি, সবুজ নয়। সেই পরিপ্রেক্ষিতে তারা আদালতে প্রতিবেদন দাখিল করেছে। সেই প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত সবুজকে জামিন দিয়েছেন।

তিন মাস কারাভোগের পর সবুজকে জামিন দেয়ায় খুশি তার পরিবার। সবুজের বাবা খাইরুল বিশ্বাস বলেন, আমার নিরাপরাধ ছেলে বিনা অপরাধে তিন মাস জেল খেটেছে। আজ আদালত তাকে জামিন দিয়েছেন। আমরা খুবই খুশি।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫ সেপ্টেম্বর খুন হয় যশোর সদরের চাঁচড়া ইউনিয়নের বেড়বাড়ি গ্রামের মিঠু শেখ। এ ঘটনায় নিহতের ভাই ইসরাইল বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা করেন।

এ মামলার চার্জশিটভুক্ত ৫ নম্বর আসামি পাশ্ববর্তী আরবপুর ইউনিয়নের খোলাডাঙ্গা গ্রামের খায়রুল ইসলামের ছেলে জনি। দীর্ঘদিন পলাতক থাকায় যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

কোতোয়ালি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোহেল রানা গত ১৭ ফেব্রুয়ারি জনিকে না ধরে প্রতিবেশী ট্রাক ড্রাইভার সবুজ বিশ্বাসকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। সেই থেকে অন্যের অপরাধে কারাবাসে ছিলেন সবুজ।

এদিকে, গত ১৯ মে দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বের হওয়ার পর ক্লাবগেট থেকে প্রকৃত আসামি জনিকে গ্রেপ্তার করে পুলিশ।

Post Top Ad

Responsive Ads Here