নানা আয়োজনে যশোরে পহেলা বর্ণিল বৈশাখ উদযাপন - যশোর নিউজ - Jessore News

Breaking

Post Top Ad


Post Top Ad

Responsive Ads Here

Monday, April 15, 2019

নানা আয়োজনে যশোরে পহেলা বর্ণিল বৈশাখ উদযাপন


যশোরে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে। রোববার সকালে সাড়ে সাতটায় সাংস্কৃতিক সংগঠন উদীচী পৌরপার্কে, সুরবিতান টাউনহল মাঠে এবং সুরধ্বনি ও বিবর্তন নবকিশালয় স্কুল মাঠে গানে গানে বর্ষবরণ উৎসব শুরু করে।

এছাড়া শহরের বিভিন্ন গুরুত্ব পয়েন্ট সাংস্কৃতিক সংগঠনগুলোর নানান অনুষ্ঠান চলছেসকাল সাড়ে আটটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক আব্দুল আওয়াল মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন।


এসময় যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, পুলিশ সুপার মঈনুল হক ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, শোভাযাত্রায় প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন উপস্থিত ছিলেন। সব সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ অংশ নেন। শোভাযাত্রায় গ্রাম-বাংলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয়। নান্দনিকতায় ছোঁয়ায় শোভাযাত্রার যশোরে পরিণত হয়।

এরপর জেলা প্রশাসকের বাসভবনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব শুরু হয়। সেখানে যশোরের বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণের ব্যক্তিবর্গ অংশ নেন। এছাড়া যশোর শিক্ষাবোর্ডে বাংলা নববর্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সচিব প্রফেসর তবিবর রহমান, কর্মচারি ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু। সরকারি এম এম কলেজে শুভেচ্ছা বিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর আবু তালেব মিয়া।

আনুষ্ঠানের আহবায়ক প্রফেসর শশাঙ্খ মল্লিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর শেখ আবুল কওসার ও শিক্ষক পরিষদের সম্পাদক মহিউদ্দিন। সরকারি সিটি কলেজে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর আবু তোরাব মোহাম্মদ হাসান। আহবায়ক সহকারি অধ্যাপক রেহেনা ফেরদৌসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর জোবাইদা গুলশান আরা ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. আনওয়ার হোসেন।

সরকারি মহিলা কলেজে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড.এম হাসান সরোওয়ার্দী। আনুষ্ঠানের আহবায়ক প্রফেসর হোসনে আরা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. আব্দুর রশিদ ও শিক্ষক পরিষদের সম্পাদক এবিএম ইকবাল আনোয়ার। শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজে প্রধান অতিথি ছিলেন বোর্ড চেয়ারম্যান প্রফেসর আব্দুল আলীম। অধ্যক্ষ লে.ক. গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ কল্যাণ সরকার। আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে মিষ্টিমুখ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অধ্যক্ষ জেএম ইকবাল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, গভর্নিংবডির সদস্য আব্দুল মতলেব বাবু ও আনিসুর রহমান।

এমএসটিপি গার্লস স্কুল অ্যান্ড কলেজে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) অনিন্দিতা রায়। ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক খায়রুল আনাম। নিউটাউন বাদশা-ফয়সাল ইসলামী ইন্সটিটিউটে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি উদ্বোধন করেন উপশহর ইউনিয়নের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু।

প্রধান শিক্ষক আছাহাবুল গাজীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান জাহাঙ্গীর, ম্যানেজিং কমিটির সদস্য মুনসুর আলম, আব্দুর রশিদ, এমএন আশরাফ শুভ ও জসিম উদ্দিন।নিউটাউন বালিকা গার্লস স্কুলে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চেয়ারম্যান এহসানুর রহমান লিটু। প্রধান শিক্ষক সুরাইয়া শিরিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক আরিফা আক্তার।

বিকালে যশোর শহরের পৌরপার্কে, যশোর জিলা স্কুল মাঠে, উকিলবার মোড়, দড়াটানা ভৈরব চত্ত্বর, চারখাম্বার মোড়সহ প্রতিটি মোড়ে সাংস্কৃতিক সংগঠনের বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ উদযাপন করা হয়। সন্ধ্যার পর দিনব্যাপী নান্দনিক আয়োজনের সমাপ্তি ঘটে।

Post Top Ad

Responsive Ads Here